আকর্ষণ বাড়ানোর কিছু বৈজ্ঞানিক উপায়

আকর্ষণ বাড়ানোর কিছু বৈজ্ঞানিক উপায়

নিজেকে আকর্ষণীয়ভাবে উপস্থাপনের জন্য মানুষের চেষ্টার শেষ নেই। এক্ষেত্রে কিছু পরামর্শ পালন করলে তাতে যথেষ্ট উপকৃত হওয়া যায়। এ লেখায় রয়েছে তেমন কয়েকটি উপায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিপেনডেন্ট।
১. মজার মানুষ হোন
গোমড়ামুখো মানুষদের কেউই পছন্দ করে না। এ কারণে রসবোধ থাকাটা মানুষের নিজেকে আকর্ষণীয়ভাবে উপস্থাপনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।’
২. প্রিয় মানুষদের সঙ্গে থাকুন
একা থাকলে তা আপনাকে একঘরে করে দিতে পারে। তাই নিজের প্রিয় মানুষদের সঙ্গে থাকার গুরুত্ব রয়েছে। আপনার আশপাশে রাখুন এমন সব মানুষদের, যারা আপনার পথের সাথি হবে। ২০১৪ সালের এক গবেষণাতেও বিষয়টি প্রমাণিত হয়েছে।
৩. হালকা কথাবার্তা নয়
কিছু কথা রয়েছে, যা আপনার ব্যক্তিত্বকে হালকা করে দেবে। এ ধরনের ছোটখাট কথাবার্তা বাদ দিন এবং গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলুন। তবে সব সময় এমন কথাবার্তা প্রয়োজন না হলেও কখনো কখনো এর গুরুত্ব রয়েছে।
৪. নেতা হয়ে উঠুন
একজন নেতা সব সময়েই অন্যদের আকর্ষণ করেন। এক্ষেত্রে অন্য সব মানুষের দায়িত্ব নেওয়া এবং অন্যদের সুযোগ সুবিধা দেখার বাড়তি দায়িত্বও চলে আসে নেতার ওপর। তবে যে কোনোভাবেই হোক না কেন, নেতা হয়ে উঠলে আপনার ব্যক্তিত্ব অন্যদের আকর্ষণ করবে।
৫. বেশি করে হাসুন
অন্যদের আকর্ষণে হাসির গুরুত্ব রয়েছে। যে কোনো মানুষের সঙ্গেই সম্পর্ক সৃষ্টি বা গড়ে তোলায় কিংবা যোগাযোগে হাসি অত্যন্ত কার্যকর। হাসির ফলে আপনার অন্য মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে এবং আপনি জনপ্রিয় হয়ে উঠবেন।
৬. কুকুরের ভূমিকা
আপনার যদি একটি পোষা কুকুর থাকে তাহলে তা আপনাকে অন্যদের তুলনায় জনপ্রিয় করে তুলবে। এর কারণ হিসেবে জানা যায়, কুকুর বা অনুরূপ কোনো প্রাণী পালন করতে পারলে তা আপনাকে অন্যদের নিকট দায়িত্ববান হিসেবে পরিচিত করতে পারে।
৭. অন্যদের প্রতি সদয়
যে কোনো মানুষের সঙ্গেই কঠোর ব্যবহার করা উচিত নয়। একজনের সঙ্গে কড়া ব্যবহার করলে তা যে শুধু তাকেই আপনার শত্রু করবে এমনটা নয়, এ কারণে তা আরও বহু মানুষকে আপনার শত্রু করতে পারে।
৮. ভালো স্থানে বসবাস
আপকি কোন স্থানে বসবাস করছেন তা শুধু আপনার জন্য নয়, অন্যদের জন্যও গুরুত্বপূর্ণ। অন্যরা এ বিষয়টি বিবেচনা করে আপনার নানা বিষয়ে সিদ্ধান্ত নেয়।
৯. ভালো গান শুনুন
গান শোনা আপনার মানসিক আনন্দের বিষয়। তবে এটি বিবেচনা করে অন্যরা আপনার রুচিবোধও বিবেচনা করেন। ২০১৪ সালের এক গবেষণায় বিষয়টি প্রমাণিত হয়েছে।
১০. একাগ্র হোন
একাগ্রভাবে কোনো বিষয়ের প্রতি আগ্রহী হয়ে ওঠার গুরুত্ব রয়েছে। এতে অন্যরা আপনাকে আকর্ষণীয় হিসেবে বিবেচনা করতে পারে।
১১. কঠিন খেলাধুলা
কঠিন কিংবা ঝুঁকিপূর্ণ কিছু খেলাধুলা অন্যের কাছে আপনাকে আকর্ষণীয় করে তুলতে পারে। ইউনিভার্সিটি অব আলাস্কার গবেষকরা সম্প্রতি এ বিষয়ে প্রমাণ পেয়েছেন।
১২. লাল পোশাক
বিপরীত লিঙ্গকে আকর্ষণ করতে লাল পোশাকের জুড়ি নেই। যেসব নারী লাল পোশাক পরেন তারা সহজেই পুরুষদের আকর্ষণ করতে পারেন। কয়েকটি গবেষণাতেও বিষয়টি প্রমাণিত হয়েছে।
source:www.kalerkantho.com
It's only fair to share...Share on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedIn

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *